আজ ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিন পালন

নিজস্ব প্রতিনিধি ঃ কিশোরগঞ্জে নানা আয়োজনে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিন পালন করা হয়েছে।
জন্মদিনে শ্রদ্ধা নিবেদন করেন, দেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের মেয়ে এবং আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন, কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুর বারোটায় জেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় জেলা আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কর্মসূচি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও কেককাটা অনুষ্ঠিত হয়। এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, জেলা পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ আফজলসহ অনেকে উপস্থিত ছিলেন।
দিবসটি উপলক্ষে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এবং জেলা আওয়ামীলীগ ও সহযোগী বিভিন্ন অঙ্গ-সংগঠনের পক্ষ থেকেও শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিনে শ্রদ্ধা নিবেদন, বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়।
১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির ৩২ নম্বর রোডের বাড়িতে শেখ রাসেলের জন্ম হয়। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতক চক্রের নির্মম বুলেটে নিহত হয় রাসেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category